ক্ষমতায় টিকে থাকতে ভারত সফর করেছেন প্রধানমন্ত্রী: ফখরুল

ভয়েস অফ নারায়ণগঞ্জ ২৪.কম:

দেশের জন্য নয় বরং ক্ষমতায় টিকে থাকতে ভারতের সঙ্গে দেনদরবার করতেই প্রধানমন্ত্রী দিল্লি গিয়েছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ভারত সফরের অর্জন জাতির কাছে পরিষ্কার করারও দাবি জানিয়েছেন তিনি।

শনিবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে ইতি প্রকাশনীর ‘রাজনীতি: পূর্ব পাকিস্তান ও বাংলাদেশ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় অনুষ্ঠানে ছিলেন দলটির শীর্ষ নেতারাও।

দেশের বর্তমান রাজনীতি প্রসঙ্গে বিএনপি মহাসচিব দাবি করেন, জনগণের সব অধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় টিকে থাকতে ভারত সফর করেছেন প্রধানমন্ত্রী।

ফখরুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করেছেন শুধু একটি আশায়। সেটা হচ্ছে আবার কীভাবে ক্ষমতায় থাকা যায়, সেটার জন্য ভারতে গিয়ে একটা ব্যবস্থা করে আসা। ভারত থেকে তিনি কী এনেছেন? কিছুই না!

এদিকে, নিজ বাসভনে অনলাইন ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সরকারের সমালোচনায় অন্ধ হয়ে প্রধানমন্ত্রীর ভারত সফরে কোনো অর্জন দেখছে না বিএনপি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশবাসীর প্রত্যাশা পূরণ হলেও বিএনপির প্রত্যাশা পূরণ হয়নি। কারণ তারা চান প্রতিবেশীর সঙ্গে বৈরী সম্পর্ক, বিশেষ করে ভারতের সঙ্গে।

এছাড়া, রাজধানীর কামরাঙ্গীরচরে বুড়িগঙ্গা কার্নিভালে অংশ নিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, সরকারবিরোধী আন্দোলন নয়, ক্ষমতায় যেতে হলে নির্বাচনে আসতে হবে বিএনপিকে।

কামরুল ইসলাম বলেন, রাজনৈতিক কর্মসূচির নামে সরকার পতনের কর্মসূচি দিয়ে বিশৃঙ্খলা করে যদি জনদুর্ভোগ সৃষ্টি করা হয়, তাহলে আমাদের নেতাকর্মীরা অবশ্যই মাঠে থাকবে।

সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন করতে সংবিধানের বাইরে যাওয়ার বিকল্প নেই বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ নেতারা। তারা বলেন, বিরোধীদের আন্দোলনে বাধা দেবে না সরকার। তবে বিশৃঙ্খলা করলে বিএনপিকে একচুলও ছাড় দেয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published.

CONTACT US

   সম্পাদক, সেলিম আহম্মেদ ডালিম 
      অফিস, আবেদিন ভিলা, ৪থ তলা চাষারা, নারায়ণগঞ্জ।         
ফোন নাম্বারঃ ০১৯৬৩৯৫৮২২৬, ০১৮১৯১৩৬৭৩৮

Voice Of Narayanganj 24 | Copyright© 2022 All Rights Reserved