আন্তর্জাতিক

ইমরান খান জামিন পেলেন

আল-কাদির ট্রাস্ট মামলায় জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।
দুই সদস্যের ইসলামাবাদ হাইকোর্ট বেঞ্চ আজ শুক্রবার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন। পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরানের গ্রেপ্তারকে ‘অবৈধ ও বেআইনি’ ঘোষণার পরদিন হাইকোর্টের এই আদেশ এল। 

স্থানীয় সময় আজ বেলা একটার দিকে দুই সদস্যের ইসলামাবাদ হাইকোর্ট বেঞ্চে এই শুনানি শুরু হয়। শুনানি শুরুর কিছুক্ষণ পরই জুমার নামাজের বিরতিতে যান আদালত। স্থানীয় সময় বেলা ২টা ৩০ মিনিটে আবার শুনানি শুরু হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে হাইকোর্টে হাজির হন ইমরান।

জুমার নামাজের পর যখন আদালতে পুনরায় শুনানি শুরু হয়, সে সময় ইমরান খানও আদালতকক্ষে উপস্থিত ছিলেন। ইমরানের আইনজীবী খাওয়াজা হারিস আদালতে বলেন, এ মামলায় জাতীয় জবাবদিহি ব্যুরো- ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) তৎপরতা আইনসিদ্ধ ছিল না। তিনি বলেন, এনএবি তখনই কারও বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে

আইনজীবী খাওয়াজা হারিস আরও বলেন, ৯ মে এ–বিষয়ক এনএবির তদন্তের প্রতিবেদন পেতে ইসলামাবাদ হাইকোর্টে এসেছিলেন ইমরান খান। কিন্তু আদালতকক্ষে ঢোকার আগেই তাঁকে গ্রেপ্তার করা হয়।

ইমরান খানকে গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করা হয়। আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় আধা সামরিক বাহিনী রেঞ্জার্সের সহায়তায় তাঁকে গ্রেপ্তার করে এনএবি। পরদিন বুধবার বিশেষ আদালত (অ্যাকাউন্টেবিলিটি কোর্ট) এ মামলায় ইমরান খানকে আট দিনের রিমান্ড দেন।

অপর দিকে ইমরান খানকে গ্রেপ্তারের বৈধতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করে পিটিআই। এ আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্টে শুনানি হয়। আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানের গ্রেপ্তার বেআইনি ঘোষণা করেন দেশটির সর্বোচ্চ আদালত। একই সঙ্গে তাঁকে আজ ইসলামাবাদ হাইকোর্টে হাজির করার নির্দেশ দেন আদালত।






মতামত দিন

বিজ্ঞপ্তি
সবার আগে সব খবর পেতে ভিজিট করুন - voiceofnarayanganj.com I যে কোন সংবাদ বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - 01963958226 / 01819136738 অথবা মেইল করুন - [email protected]