আন্তর্জাতিক

ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় দুই কর্মকর্তা বরখাস্ত

অভিশংসন বিচারে সাক্ষ্য দেওয়া দুই জ্যেষ্ঠ কর্মকর্তাকে বরখাস্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় গতকাল শুক্রবার ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) মার্কিন রাষ্ট্রদূত গর্ডন সন্ডল্যান্ড এবং মার্কিন জাতীয় নিরাপত্তা কাউন্সিলের ইউক্রেনবিষয়ক শীর্ষ বিশেষজ্ঞ লেফটেন্যান্ট কর্নেল আলেক্সান্ডার ভিন্ডম্যানকে ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ার কারণে বরখাস্ত করা হয়েছে।

আলেক্সান্ডার ভিন্ডম্যানের যমজ ভাই লেফটেন্যান্ট কর্নেল ইয়েভগেনি ভিন্ডম্যানকে হোয়াইট হাউস থেকে সেনা দপ্তরে ফেরত পাঠানো হয়েছে।

আজ শনিবার বিবিসি অনলাইন ও সিএনএনের খবরে জানানো হয়, ইউক্রেনে জন্ম নেওয়া আলেক্সান্ডার ভিন্ডম্যানের আইনজীবী জানিয়েছেন, ভিন্ডম্যানকে নিরাপত্তাকর্মীরা হোয়াইট হাউস থেকে সরিয়ে নিয়ে যান। বলা হয়েছে, হোয়াইট হাউসে তাঁকে আর প্রয়োজন নেই। তিনি প্রতিদিনের মতো গতকালও তাঁর কর্মস্থলে যাওয়ার পর তাঁকে সরিয়ে নেওয়া হয়। তাঁর ভাই মার্কিন জাতীয় নিরাপত্তা কাউন্সিলের জ্যেষ্ঠ আইনজীবী ইয়েভগেনি ভিন্ডম্যানকেও তাঁর সঙ্গে হোয়াইট হাউস থেকে সরিয়ে দেওয়া হয়। গতকাল শুক্রবার তাঁকে সেনা দপ্তরে ফেরত পাঠানো হয়েছে।

ভিন্ডম্যানকে বরখাস্ত করার তিন ঘণ্টা পর গর্ডন সন্ডল্যান্ডকে রাষ্ট্রদূত পদ থেকে অপসারণ করা হয়।

মতামত দিন

বিজ্ঞপ্তি
সবার আগে সব খবর পেতে ভিজিট করুন - voiceofnarayanganj.com I যে কোন সংবাদ বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - 01963958226 / 01819136738 অথবা মেইল করুন - [email protected]