নারায়াণগঞ্জ

হত্যা মামলায় সাবেক মন্ত্রী গাজী ৬ দিনের রিমান্ডে

বিএনপির দুই নেতাকর্মী হত্যার ঘটনায় পৃথক দুটি মামলায় সাবেক পাট ও বস্ত্র মন্ত্রী এবং নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর তিন দিন করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

 রবিবার  (১ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।   

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ বলেন, সাবেক মন্ত্রী গোলাম দস্তগীরর গাজীর ৩দিন করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আড়াইহাজার থানায় পৃথক দুটি হত্যা মামলায় তার এই রিমাণ্ড মঞ্জুর করা হয়েছে। 

মামলা সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে আড়াইহাজারে শফিকুল ইসলাম শফিক নামে বিএনপি'র একজন কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক মন্ত্রী এবং নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী সহ ৪৫ জনের নামে হত্যা মামলা হয়েছে। সেই সাথে অজ্ঞাত পরিচয়ে আরও ১৫০ জনকে আসামী করা হয়েছে। বুধবার (২১ আগস্ট) রাতে নিহত শফিকুল ইসলাম শফিকের স্ত্রী তাছলিমা আক্তার বাদী হয়ে আড়াইহাজার থানায় এ মামলা দায়ের করেছেন।

একইভাবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে আড়াইহাজারের দপ্তুরা ইউনিয়ন বিএনপির সহ সভাপতি বাবুল মিয়াকে হত্যা ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও  সাবেক মন্ত্রী এবং নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী  সহ ১৩১ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়। বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে ‍দুপ্তারা ইউনিয়নে বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আমিন বাদী হয়ে আড়াইহাজার থানায় এ মামলা করেন।

এর আগে, শনিবার (২৪ আগস্ট) দিনগত রাতে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে আটক করা হয়। পরে তাকে রূপগঞ্জে শিক্ষার্থী রোমান হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে নারায়ণগঞ্জ আদালতে তোলা হয়।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে রোমান মিয়া (১৭) নামে এক শিক্ষার্থী নিহতের ঘটনায় নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীসহ ৪৫ জনকে আসামি করে মামলা করা হয়েছে।এছাড়া অজ্ঞাত আরও ৫০- ৬০ জনকে আসামি করা হয়েছে। বুধবার (২১ আগস্ট)  নিহতের খালা রিনা বেগম বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। সেই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। 

মতামত দিন

বিজ্ঞপ্তি
সবার আগে সব খবর পেতে ভিজিট করুন - voiceofnarayanganj.com I যে কোন সংবাদ বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - 01963958226 / 01819136738 অথবা মেইল করুন - voiceofnarayanganj24@gmail.com