নারায়াণগঞ্জ

চালক মামুন হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জে সোনারগাঁয়ের সিএনজি চালক মামুন হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই আসামিদের অন্য ধারায় ৭ বছরের কারাদণ্ড প্রদান করা হয়। 

রোববার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত বিচারক উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন। তবে মামলার আসামিরা পলাতক।মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন বন্দরের শ্রী রামপুরের মো. গাফফার ও সোনারগাঁয়ের উত্তর পাড়ার মাসুদ রানা। এছাড়া মামলা থেকে খালাস দেওয়া হয়েছে বন্দরের সজীব মোল্লার নামের আরেকজনকে।আদালত পুলিশের পরির্দশক আসাদুজ্জান জানান, ২০১২ সালের ৮ জুলাই বিকালে সিএনজি নিয়ে বের হয় মামুন মিয়া। রাতে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। পরে খবর আসে তাকে অপরণ করা হয়েছে। মুক্তি দিতে হবে ৩ লাখ টাকা। এ ঘটনায় সোনারগাঁ থানায় মামুন মিয়ার মা সুফিয়া বেগম হত্যা মামলা করলে পুলিশ তিনজনকে আটক করে। তাদের জিজ্ঞাসাবাদে বেড়িয়ে আসে মামুনকে হত্যার কথা।

মামলার রাষ্ট পক্ষের আইনজীবী আব্দুর রহিম জানান, আসামিদের মধ্যে গাফফার ও মাসুদ আদালতে স্বিকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা মামুনকে অপহরণের পর হত্যা পর লাশ পুকুরে ফেলে দেয়। পুলিশ পুকুর থেকে মামুনের মাথার খুলি ও হাড় উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য নিশ্চিত হয় সেগুলো মামুনের। 

২০১৪ সালের তদন্তকারী কর্মকর্তা রফিকুল ইসলাম এ মামলায় আদালতে চার্জশীট দাখিল করেন। মামলাটিতে ১৯ জনের সাক্ষ্য শেষে আদালত আজ রায় দিয়েছে। 

রায়ে গাফফার ও মাসুদকে মৃত্যুদণ্ড দেন আদালত। পাশাপাশি এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদণ্ড দেয়া হয়। একই আসামিদের ২০১ ধারায় আরও ৭ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা হয়। অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

মতামত দিন

বিজ্ঞপ্তি
সবার আগে সব খবর পেতে ভিজিট করুন - voiceofnarayanganj.com I যে কোন সংবাদ বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - 01963958226 / 01819136738 অথবা মেইল করুন - [email protected]