নারায়াণগঞ্জ

নারায়ণগঞ্জের ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড,

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ডাইং কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। আগুনে কারখানার বিপুল পরিমান কাপড় পুঁড়ে গেছে। রবিবার রাতে ফতুল্লার দক্ষিণ সস্তাপুর এলাকায় হলি ফেব্রিক্স কারখানায় এই অগ্নিকান্ড ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ডাইং কারখানাটিতে ঝুট পুঁড়িয়ে বয়লারে কাপড় রঙ করার কাজ চলছিল। রাত বারোটার দিকে সেখান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মূহর্তের মধ্যে আগুন কারখানাটির গোডাউনসহ আশপাশের টিনসেটের ঘরে ছড়িয়ে পড়ে। এসময় কারখানার শ্রমিকরা সহ স্থানীয়রা গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। 

আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী অলিউল্লাহ জানান, কারখানাটি সাব কন্ট্রাক্টে কাজ করা হতো। আগুনে শুধু তারই  ত্রিশ লক্ষ টাকার মালামাল পু্ড়ে গেছে৷ তিনি ছাড়াও আরও আট থেকে দশ জন ব্যবসায়ীর ওই কারখানায় সাব কন্ট্রাকে আনা কাপড় মজুত ছিলো৷ তাদের প্রায় কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের জেলা উপ সহকারি পরিচালক মো: ফখরউদ্দিন  জানান, ফায়ার সার্ভিসের ফতুল্লা, হাজীগঞ্জ ও মন্ডলপাড়া স্টেশনে ছয়টি ইউনিটের দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। এছাড়া আগুন নির্বাপনের কাজ করতে গিয়ে বেলায়েত হোসেন নামে ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হয়েছে। তাকে সদর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর নিশ্চিত করা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

মতামত দিন

বিজ্ঞপ্তি
সবার আগে সব খবর পেতে ভিজিট করুন - voiceofnarayanganj.com I যে কোন সংবাদ বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - 01963958226 / 01819136738 অথবা মেইল করুন - [email protected]