খেলাধুলা

সুয়ারেজের বদলি সুয়ারেজ?

হাঁটুর চোটে পড়ে বাকি মৌসুমের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। বার্সার আক্রমণভাগের ভার এখন সামলাতে হয় মূলত লিওনেল মেসি আর আঁতোয়ান গ্রিজমানকে। কিন্তু এভাবে আর কত দিন? এ কারণে নতুন স্ট্রাইকার আনার জন্য গত এক মাস অনেক চেষ্টা চালিয়ে গেছে বার্সেলোনা, লাভ হয়নি। সুয়ারেজের বদলি হিসেবে এবার আক্ষরিক অর্থেই আরেকজন সুয়ারেজকে পছন্দ হয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নদের। তিনি রিয়াল জারাগোজার কলম্বিয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

মূলত ইংলিশ ক্লাব ওয়াটফোর্ডের এই স্ট্রাইকার এই মৌসুমে ধারে খেলতে এসেছেন স্পেনের দ্বিতীয় বিভাগের ক্লাব জারাগোজায়। কিংবদন্তি জাপানি মিডফিল্ডার শিনজি কাগাওয়াকে পেয়েছেন সতীর্থ হিসেবে। এসেই বাজিমাত করে দিয়েছেন। লিগে এই পর্যন্ত ২৫ ম্যাচ খেলে গোল করেছেন ১৪টি। সুয়ারেজের এই দুরন্ত ফর্মই নজর কেড়েছে বার্সেলোনার। সুয়ারেজের কারণেই পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে জারাগোজা, শীর্ষে থাকা কাদিজের পয়েন্ট তাদের চেয়ে ছয় বেশি। কলম্বিয়ার এই স্ট্রাইকার এমন ফর্মে থাকলে জারাগোজার প্রথম বিভাগে উন্নয়ন কেউ আটকাতে পারবে না।

স্পেনের ক্রীড়াবিষয়ক সাংবাদিক সান্তি ওভালে এল লারগুয়েরো নামের একটা রেডিও অনুষ্ঠানে দাবি করেছেন এটা। এর মধ্যেই সুয়ারেজের ব্যাপারে খোঁজখবর নিয়েছে বার্সেলোনা। তবে সুয়ারেজের মূল মালিক জারাগোজা নয়, ওয়াটফোর্ড। এ কারণে দলবদলের প্রক্রিয়াটা একটু জটিল হতে পারে।

শুধু সুয়ারেজই নয়, চোটের কারণে মাঠের বাইরে আছেন আক্রমণভাগের আরেক খেলোয়াড় ফরাসি উইঙ্গার উসমান দেম্বেলে। এ ছাড়াও এই জানুয়ারিতে কার্লেস আলেনিয়া, কার্লেস পেরেজ, জ্যাঁ ক্লাইর তোদিবোর মতো একাধিক খেলোয়াড় বার্সা ছাড়লেও তাদের পরিবর্তে কাউকে আনেনি কাতালান ক্লাবটি। এর মধ্যেই বারবার চোটের ছোবলে দিশেহারা বার্সা বিশেষ প্রক্রিয়ায় দলে নতুন খেলোয়াড় নিবন্ধন করার কথা ভাবছে। কোনো ক্লাবে যদি চোটসমস্যা বেশি থাকে, মাঠে নামানোর মতো পর্যাপ্ত খেলোয়াড় না থাকে, তবে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের মেডিক্যাল কমিটির অনুমতি সাপেক্ষে জরুরি ভিত্তিতে খেলোয়াড় নিবন্ধন করতে পারে তারা। বার্সা এই সুবিধাটা নেওয়ার কথা ভাবছে। সে ক্ষেত্রে একজন স্ট্রাইকারকে দলে আনবে তারা।

গত এক মাসে আক্রমণভাগের যেসব খেলোয়াড়কে দলে আনার চেষ্টা চালিয়েছে বার্সেলোনা, তাঁরা হলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং (আর্সেনাল), রিচার্লিসন (এভারটন), দুসান তাদিচ (আয়াক্স), সেড্রিক বাকাম্বু (বেইজিং গুয়ান), লুকাস পেরেজ (দেপোর্তিভো আলাভেস), রদ্রিগো মোরেনো (ভ্যালেন্সিয়া), টিমো ভেরনার (আর বি লাইপজিগ),চিমি আভিলা (ওসাসুনা), লুইস সুয়ারেজ (রিয়াল জারাগোজা), ফ্রান্সিসকো ত্রিনকাও (ব্রাগা), লোরেন মোরোন (রিয়াল বেতিস), উইলিয়ান হোসে (রিয়াল সোসিয়েদাদ), ক্রিস্তফ পিওন্তেক (এসি মিলান/হার্থা বার্লিন), জেরার্ড মোরেনো (ভিয়ারিয়াল)। এক ত্রিনকাও ছাড়া কাউকেই দলে আনতে পারেনি তারা। সে ত্রিনকাও-ও আসবেন ছয় মাস পর, এখন নয়।

মতামত দিন

বিজ্ঞপ্তি
সবার আগে সব খবর পেতে ভিজিট করুন - voiceofnarayanganj.com I যে কোন সংবাদ বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন - 01963958226 / 01819136738 অথবা মেইল করুন - [email protected]